১৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ বৈধ : রায় বহাল

আমিষ ডেস্ক ॥ 

কৃষি সম্প্রসারণ অধিদফতরে ১৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বৈধতা প্রশ্নে জারি হওয়া রুল খারিজের হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। গত ২০ সেপ্টেম্বর সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রিটকারীদের আবেদন খারিজ করে এ আদেশ দেন। 
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রিটকারীদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। 
এর আগে গত ১৬ সেপ্টেম্বর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চ কৃষি সম্প্রসারণ অধিদফতরে ১৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ প্রশ্নে জারি করা রুল খারিজ করে রায় দেন। 
আইনজীবীরা জানান, ১৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তার নিয়োগের জন্য ২০১৮ সালের ২৩ জানুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষাসহ সব প্রক্রিয়া সম্পন্ন শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি ফলাফল প্রকাশ করা হয়। 
এরপর এই নিয়োগ প্রক্রিয়ায় কোটা পদ্ধতি সঠিকভাবে অনুসরণ না করার অভিযোগ তুলে কৃষি সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালকের কাছে আবেদন করেন মৌখিক পরীক্ষায় অংশ নেয়া ৩৪ প্রার্থী। সংশ্লিষ্টরা ওই আবেদনে সাড়া না দেয়ায় মো: রাশেদুল ইসলামসহ চাকরি প্রার্থীরা হাইকোর্টে রিট আবেদন করেন। আদালত রুল জারি করেন। ১৬ সেপ্টেম্বর এই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে তা খারিজ করে রায় দেন হাইকোর্ট। 

 

You May Also Like